মৃত্যুর পর রাষ্ট্র্রীয় সম্মান না দিতে আরেক মুক্তিযোদ্ধার আবেদন

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি- দিনাজপুর ও পঞ্চগড়ের আটোয়ারীর পর এবার জেলার দেবীগঞ্জ উপজেলার আরেক মুক্তিযোদ্ধা মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মান গ্রহণে অস্বীকৃতি জানিয়ে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন মুক্তিযোদ্ধা আবুল খায়ের ভুঁইয়া।

ভুয়া মুক্তিযোদ্ধাদের দাপটে প্রকৃত মুক্তিযোদ্ধারা অবমূল্যায়ন হওয়ায় তার এই সিদ্ধান্ত নেন বলে জানা যায়। আবুল খায়ের ভুঁইয়া উপজেলার মুন্সীপাড়া এলাকার মৃত ছালামতুল্লাহ এর ছেলে এবং যুদ্ধকালীন ৬ নম্বর সেক্টরের কোম্পানি কমান্ডার ছিলেন।

লিখিত আবেদনে ভুঁইয়া উল্লেখ করেন, উপজেলায় বর্তমান ১৬৪ জন ব্যক্তি মুক্তিযোদ্ধা ভাতাসহ অন্যান্য সুবিধা ভোগ করছেন। এদের মধ্যে ৪৩ জনই ভুয়া মর্মে ২০১২ সাল থেকে এই পর্যন্ত প্রধানমন্ত্রী, দুদক চেয়ারম্যান, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রায় ৮/১০টি আবেদন দিয়েও কোন প্রতিকার পাননি মুক্তিযোদ্ধা আবুল খায়ের ভুঁইয়া।

তিনি জানান, ভুয়া মুক্তিযোদ্ধাদের দাপটে প্রকৃত মুক্তিযোদ্ধারা জিম্মি। তারা মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মান পাবে এটা কিছুতেই মেনে নেয়া যায় না।

এ বিষয়ে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, মুক্তিযোদ্ধা আবুল খায়ের ভুঁইয়া মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মান চান না মর্মে আবেদন পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হবে।