একই পরিবারের ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত

রাজধানীর সবুজবাগ থানাধীন নন্দিপাড়া এলাকায় একই পরিবারের ছয় জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে এখন পর্যন্ত শনাক্ত হওয়া ৮৮ জন করোনা রোগীর মধ্যে এই ছয় জন রয়েছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) এক কর্মকর্তা।

সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম জানিয়েছেন, এক বৃদ্ধ দম্পতি, তাদের দুই মেয়ে ও দুই নাতনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দুই নাতনির মধ্যে একজনের বয়স আড়াই বছর ও অপরজনের বয়স ছয় মাস।

ওসি আরও জানান, ৬৫ বছর বয়সী ওই বৃদ্ধ সবুজবাগ থানাধীন নন্দিপাড়ার চার তলা একটি ভবনের তত্ত্বাবধায়কের কাজ করেন। গত ৩ এপ্রিল তার করোনা পরীক্ষা ফল পজিটিভ আসে। ওই রোগীর সংস্পর্শ থেকেই তার স্ত্রী আক্রান্ত হয়েছেন। তারা দুজনেই কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি বলেন, ‘পরবর্তীকালে ওই পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। আজ আমরা জানতে পারি, তাদের পরীক্ষার ফল পজিটিভ এসেছে।’

‘নন্দিপাড়ার ওই ভবনের তৃতীয় তলায় এই পরিবারটি থাকে’ জানিয়ে ওসি আরও বলেন, ‘তাদের এক প্রতিবেশীরও কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে।’

পুলিশ জানায়, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ওই ভবনের আশপাশের নয়টি ভবন লকডাউন করে রাখা হয়েছে। শুধু জরুরি প্রয়োজনে ভবনের বাসিন্দারা বাইরে যেতে পারবেন।