দুর্দান্ত জয়ে হারানো রাজত্ব উদ্ধারের পথে অনেক দূর এগিয়ে গেল পিএসজি

অবশেষে জ্বলে উঠলেন কিলিয়ান এমবাপ্পে। ফরাসি ফরওয়ার্ড এবার আগুন ঝরালেন লা ক্লাসিকোতে। গতকাল রবিবার রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে এমবাপ্পের দুরন্ত পারফরম্যান্সে মোনাকোকে ২-০ গোলে হারাল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ম্যাচের দুটো গোলই করেছেন ফরাসি সেনসেশন।

এদিকে লিগে টানা দুই ম্যাচে পয়েন্ট খোয়ানোর পর জয়ের দেখা পেল পিএসজি। প্যারিসিয়ানদের দুর্দান্ত এই জয়ের নায়ক এমবাপ্পে। সাবেক ক্লাবের বিরুদ্ধে জোড়া গোল করে তিনি স্পর্শ করলেন দারুণ একটা মাইলফলক। তাতেই মধুর প্রতিশোধ হলো পিএসজির। গত মৌসুমে দুই লেগেই যে মোনাকোর কাছে হারতে হয়েছিল তাদের!

ম্যাচের ১২ মিনিটে পেনাল্টি থেকে পিএসজিকে লিড এনে দেন এমবাপ্পে। ফ্রেঞ্চ লিগ ওয়ানে এটা পিএসজির জার্সিতে তার শততম গোল। পেনাল্টিটা পাইয়ে দিয়েছেন আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঙ্গেল ডি মারিয়া। ডি-বক্সে তাকে ফাউল করেন মোনাকো ডিফেন্ডাররা। পরে ভিএআরের সহায়তায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

বিরতিতে যাওয়ার আগেই লিওনেল মেসির সঙ্গে ওয়ান-টু খেলে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। লিগের এই মৌসুমে ১৭ ম্যাচে নয় গোল হলো তার। আগের ম্যাচে উয়েফা চ্যাম্পিয়নস লিগেও জোড়া গোল করেছিলেন এমবাপ্পে। দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিকের সুযোগ এলেও তা হাতছাড়া করেন তিনি। গোলের সুযোগ মিস করেছেন মেসিও।

এদিকে এই জয়ে হারানো রাজত্ব উদ্ধারের পথে অনেক দূর এগিয়ে গেল পিএসজি। ১৮ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে সবার ধরাছোঁয়ার বাইরে চলে গেছে শীর্ষে থাকা পিএসজি। দুইয়ে থাকা অলিম্পিক মার্শেই তাদের চেয়ে ১৩ পয়েন্ট পিছিয়ে। মার্শেই অবশ্য এক ম্যাচ কম খেলেছে। ৩১ পয়েন্ট নিয়ে রেঁনে তিনে এবং ৩০ পয়েন্ট নিয়ে চারে আছে নিঁস।