বিপিএলের ডাইরেক সাইনিংয়ে দল পেলেন না মাশরাফি, তামিম, মাহমুদউল্লাহ

By | December 23, 2021

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের এবারের আসরে থাকছে কয়েকটি নতুন ফ্র্যাঞ্চাইজি। তবে এবারের আসরে নেই জনপ্রিয় কয়েকটি ফ্র্যাঞ্চাইজি। জন্য এবারের আসরের জন্য আগামী ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ক্রিকেটারদের প্লেয়ার্স ড্রাফট।

এদিকে বিপিএলের গভর্নিং কাউন্সিলের নিয়ম অনুযায়ী ড্রাফটের আগে একজন দেশি ক্রিকেটার এবং তিনজন বিদেশি ক্রিকেটারকে দলে টানতে পারবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। সেই নিয়ম অনুসারে বেশ কয়েকজন ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিরা।

বিপিএলে বরিশালের হয়ে খেলবেন সাকিব আল হাসান। ডাইরেক সাইনিংয়ে সৌম্য সরকারকে নিয়েছে ঢাকা। মোস্তাফিজ কুমিল্লায়, মুশফিকুর রহিম খুলনায়, তাসকিন সিলেটে, এবং নাসুম খেলবেন চট্টগ্রামের হয়ে।

এদিকে ড্রাফটের আগে এখন পর্যন্ত দলে নিতে আগ্রহ দেখায়নি মাশরাফি বিন মুর্তজা বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল এবং বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে। কিছুদিন আগেই গুঞ্জন উঠেছিল কুমিল্লা যার সাথে দেখা যেতে পারে তামিমকে। কিন্তু তামিম নিজেই নিশ্চিত করেছেন কুমিল্লায় খেলছেন না তিনি।

জানা গেছে ঢাকা জার্সিতে দেখা যেতে পারে মাশরাফি বিন মুর্তজাকে। অন্যদিকে মাহমুদুল্লাহ রিয়াদকে দিতে আগ্রহ দেখায়নি কোন ফ্র্যাঞ্চাইজি। যার কারণে আগামী ২৭ সেপ্টেম্বর প্লেয়ার্স ড্রাফটে থাকতে হচ্ছে তাদের। জানা গেছে এ ক্যাটাগরিতে থাকবেন জাতীয় দলের এই তিন সিনিয়র ক্রিকেটার।