বিপিএলের চূড়ান্ত প্লেয়ার্স ড্রাফটে নেই সাইফউদ্দিনের নাম

By | December 23, 2021

অবশেষে বাংলাদেশের পেস অলরাউন্ডার সাইফউদ্দিনকে নিয়ে শঙ্কা সত্যি হলো। ইনজুরিতে আসন্ন বিপিএল খেলা হচ্ছে না তার। বিসিবির চিকিৎসা বিভাগ থেকে ছাড়পত্র না পাওয়ায় তাকে প্লেয়ার্স ড্রাফটে রাখেননি নির্বাচকরা। আগামী ২৭ ডিসেম্বর অষ্টম বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে।

এদিকে বিপিএল ড্রাফটের জন্য পাঁচ ক্যাটাগরিতে ২১০ ক্রিকেটারকে নির্বাচিত করেছেন নির্বাচকরা। তাদের নিয়েই হবে প্লেয়ার্স ড্রাফট। ড্রাফটে সাইফউদ্দিনের নাম না থাকায় বোঝা যাচ্ছিল তার খেলা হচ্ছে না।

জানা যায়, সাইফউদ্দিনের পিঠের ইনজুরি থেকে পুরোপুরি খেলার জন্য ফিট হতে তিন মাস সময় লাগবে। বিশ্বকাপে চোট পাওয়ার পর তার দুই মাস গেছে। জানুয়ারির শেষ সপ্তাহে তার ফেরার সম্ভাব্য সময় ধরা হয়েছে। তবে এটাও নিশ্চিত হতে আগামী রবিবার তাকে আবার মূল্যায়ন করবে চিকিৎসা বিভাগ। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে অলরাউন্ডার হিসেবে নয়, শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে সাইফউদ্দিন খেলতে চেয়েছিলেন। কিন্তু সেই সুযোগটিও রাখেননি নির্বাচকরা।

এ ব্যাপারে নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘আমরা মেডিক্যাল বিভাগ থেকে তথ্য পাওয়ার পরই দল নির্বাচন করি। তারা জানিয়েছে বিপিএলে খেলার মতো অবস্থায় নেই সাইফউদ্দিন। যার কারণে ড্রাফটে তার নাম আমরা রাখিনি।’

এদিকে সাইফউদ্দিন বলেন, ‘আমার পিঠের অবস্থা আগের চেয়ে ভালো। আমার বোলিং করতে সময় লাগতো, কিন্তু ব্যাটিং করার মতো অবস্থায় আমি ছিলাম। খেলতে চেয়েছিলাম। মেডিক্যাল বিভাগ ও নির্বাচকরা যেটা ভালো মনে করেছে সেটাই করেছে। সম্পূর্ণ ফিট হয়েই মাঠে ফিরতে চাই।’