ইউসুফ পাঠানের বুড়ো হাড়ের ভেলকি উড়ে গেল শোয়েব-আফ্রিদিরা

মহাতারকাদের খেলায় আরো একবার ভারতের সামনে মাথা নত করল পাকিস্তানের মহারাজারা। শোয়েব আখতার, শাহিদ আফ্রিদি সম্মিলিত এশিয়া একাদশের বিরুদ্ধে গতকাল মাঠে নেমেছিল ভারত একাদশ।

যেখানে যুবরাজ সিং, মোহাম্মদ কাইফ, ইউসুফ পাঠান, ইরফান পাঠান সম্মিলিত দল নিয়ে মাঠে নেমেছিল ভারত। তবে বরাবরের মতই পাক-তারকাদের ধুলিস্যাৎ করে জয়যাত্রা শুরু করেছে ভারতীয় মহাতারকারা। লেজেন্ড লিগের প্রথম খেলায় এশিয়া একাদশকে ৬ উইকেটে পরাজিত করে যাত্রার শুভ আরম্ভ করেছে টিম ইন্ডিয়া। এশিয়া লায়ন্স প্রথমে ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা ধরিয়ে দেয় ভারতীয় একাদশের সামনে।

এশিয়া লায়ন্সের ৭ উইকেটে ১৭৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ইন্ডিয়া মাহারাজাস ১৯.১ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ৫ বল বাকি থাকতেই ৬ উইকেট জয় নিশ্চিত করে ভারতীয় মহারাজাস। দলের হয়ে ইউসুফ পাঠান ৮০, মহম্মদ কাইফ অপরাজিত ৪২, নমন ওঝা ২০, স্টুয়ার্ট বিনি ১০ ও ইরফান পাঠান ১০ বলে অপরাজিত ২১ রান করেন। লায়ন্সের হয়ে ১টি করে উইকেট নেন পাকিস্তানের স্প্রিড স্টার শোয়েব আখতার এবং উমর গুল।

এশিয়া লায়ন্সের হয়ে থরঙ্গা ৬৬, মিসবা ৪৪, আকমল ২৫, হাফিজ ১৬, আজহার মেহমুদ এপরাজিত ৮, দিলশান ৫, উমর গুল ৪ ও মহম্মদ ইউসুফ ব্যক্তিগত ১ রান করেন। ইন্ডিয়া মহারাজাসের হয়ে গোনি ৪৫ রান খরচ করে ৩ উইকেট নেন। ইরফান নিয়েছেন ২২ রানে ২টি উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন বিনি ও মুনাফ প্যাটেল। বিশাল রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমেও ৫ বল বাকি থাকতে জয়ের দোরগোড়ায় পৌঁছে যায় ভারতীয় দল।

যদিও ১৯ ওভারে এশিয়া লায়ন্সের দেওয়া লক্ষ্যমাত্রায় পৌঁছে গিয়েছিল ভারতীয় একাদশ