বেশি লাভের আশায় বোতলের সয়াবিন তেল খুলে বিক্রি, দোকানিকে ৩০০০০ টাকা জরিমানা

By | March 4, 2022

এবার নওগাঁয় বেশি লাভের আশায় বোতলজাত সয়াবিন তেল খুলে বিক্রি করার অপরাধে এক দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে। আজ শুক্রবার ৪ মার্চ বেলা ১১টার দিকে শহরের ডাবপট্টিতে দোকানি অম্বিকা চরণ পালকে এ জরিমানা করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এদিকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এনএসআই) তথ্যের ভিত্তিত্বে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অভিযান চালিয়ে শহরের আরও ছয়টি দোকানে জরিমানা করে। শহরের ডাবপট্টি ও কাঁচাবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রির অপরাধে মেসার্স রাজা ভ্যারাইটিজকে পাঁচ হাজার টাকা, জননী ভ্যারাইটিজ ও নিতাই ভ্যারাইটিজকে তিন হাজার টাকা করে এবং রিফাত স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে বিশ্ব ভ্যারাইটিজকে এক হাজার টাকা ও মা ভ্যারাইটিজকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। সাতটি দোকানে মোট ৪৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ ব্যাপারে নওগাঁ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, তেলসহ খাদ্যপণ্য নিয়ে কেউ এ ধরনের অসদুপায় অবলম্বনের চেষ্টা করলে জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।