ইজিবাইকের অতিরিক্ত ৫ টাকা ভাড়া না দেওয়ায় মারধর, বৃদ্ধের মৃত্যু

কক্সবাজার সদর উপজেলায় অতিরিক্ত ৫ টাকা ভাড়া না দেওয়ায় ইজিবাইকচালকের মারধরে মোহাম্মদ ইউসুফ (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।সোমবার (১৪ মার্চ) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।মৃত মোহাম্মদ ইউসুফ খুরুশকুল ইউনিয়নের হামজার ডেইল গ্রামের বাসিন্দা। সোমবার মাগরিবের নামাজের পর তার দাফন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃদ্ধ ইউসুফ খুরুশকুল নিচের দোকান নামক এলাকা থেকে ইজিবাইকে উঠে হামজার ডেইলে এলাকায় নামেন। নির্ধারিত ৫ টাকা ভাড়া দেন। এ সময় তারেক নামে ইজিবাইকচালক রাস্তা ভাঙার অজুহাতে ১০ টাকা দাবি করেন। এ নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তারেক ক্ষিপ্ত হয়ে বৃদ্ধকে মারধর করেন। সঙ্গে সঙ্গে মাটিতে লুটে পড়েন বৃদ্ধ ইউসুফ।

স্থানীয়রা তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যান। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সদর হাসপাতালের চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে পাঠান। চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তিনি মারা যান।মৃত ইউসুফের ভাতিজা মোহাম্মদ সোহেল বলেন,

ইউনিয়নের হামজার ডেইল গ্রামের বশির আহমদের ছেলে ইজিবাইক চালক মো. তারেক আমার চাচাকে মারধর করেন বলে নিশ্চিত হওয়া গেছে। বিষয়টি পুলিশকে জানিয়েছি। রাতেই চাচার দাফন সম্পন্ন করেছি আমরা। এখন মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।এ বিষয়ে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনীর উল গীয়াস জাগো নিউজকে বলেন, বিষয়টি জেনেছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।