Category Archives: বিচিত্র

ভার্চুয়াল ক্লাসে শিক্ষিকাকে ভালোবাসা ও বিয়ের প্রস্তাব দিলো স্বয়ং ছাত্র

বিশ্বব্যাপী মহামারি কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর থেকে মানুষের স্বাভাবিক জীবন অনেকটাই পরিবর্তন হয়ে গেছে। একটানা লকডাউন, তার সাথে একের পর এক নতুন ধরনের স্রোতে একেবারে নাজেহাল হয়ে গেছে মানুষ। এমন পরিস্থিতিতে মানুষ ঘরে থাকতেই শিক্ষা গ্রহণ করছে। মানুষ অভ্যস্ত হচ্ছে অনলাইনের সাথে। অফিস, আদালত, স্কুল, কলেজ সব কিছুই বাড়িতে বসে হচ্ছে। অফিসের ব্যাপারে ওয়ার্ক… Read More »

এবার জায়েদ খান ও হিরো আলমকে ‘মৃত’ দেখাচ্ছে ফেসবুকে

ঢালিউডের বর্তমান সময়ের আলোচিত চিত্রনায়ক জায়েদ খান। অন্যদিকে বরাবরই আলোচনায় থাকেন বগু’ড়ার যুবক আশরাফুল আলম। সবার কাছে তিনি হিরো আলম নামে পরিচিত। অ’ভিনয়, প্রযোজনা ও গান নিয়ে নিয়মিত কাজ করে যাচ্ছেন। তার কাজগু’লো প্রকাশ হলেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। হঠাৎ করেই আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) জায়েদ খান ও হিরো আলমের অফিসিয়াল ফেসবুক আইডি রিমেম্বারিং… Read More »

ডোরাকাটা এই ছবিতে ‘রহস্য’, কোনো প্রাণী দেখতে পাচ্ছেন কি?

সাদা-কালো ডোরাকাটা এই ছবিতে লুকিয়ে আছে রহস্য! এই ছবিতে একটি প্রাণী লুকিয়ে আছে, যা আপনার চোখের পরীক্ষা নেয়ার জন্য যথেষ্ট। সম্প্রতি ভাইরাল হওয়া এই ছবিতে সাদা এবং কালো সরু সরু দাগ। প্রথম দেখাতে এটাকে সাধারণ দাগ হিসেবেই মনে হতে পারে। কিন্তু এই দাগেই আসল রহস্য লুকিয়ে রয়েছে। মিশেল ডিকিনসন নামে এক টুইটার ব্যবহারকারী দৃষ্টিভ্রমের এই… Read More »

মার্কিন প্রতিরক্ষা দপ্তরে ঢুকে পড়ায় মুরগি আটক!

আপনি অনেক ব্যক্তিকে আটকের কথা শুনে থাকতে পারেন, তবে মুরগিকে আটকের কথা কখনও শুনেছেন? বিশ্বাস না-ও করতে পারেন, তবে এটাই সত্যি। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগনের একটি নিরাপত্তা এলাকায় ঢুকে পড়ায় একটি মুরগিকে আটক করা হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্যমতে, যুক্তরাষ্ট্রের নিরাপত্তা সংক্রান্ত সদর দপ্তর পেন্টাগন এবং তার আশপাশের এলাকা নিরাপত্তার বেষ্টনিতে মোড়া। কাক-পক্ষীও সেই নিরাপত্তার… Read More »

গরু পাচার মামলায় নায়ক দেবকে আইনি নোটিশ

টালিউডের তারকা অভিনেতা ও তৃণমূল সাংসদ দীপক অধিকারী ওরফে দেব। গরু পাচার মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। ইতোমধ্যে এই অভিনেতাকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। জানা গেছে, বুধবার (৯ ফেব্রুয়ারি) সিবিআইয়ের তরফে এই মর্মে দেবের কাছে একটি নোটিশ গেছে। ওই নোটিশে আগামী ১৫ ফেব্রুয়ারি দেবকে নিজাম প্যালেসে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কলকাতার দপ্তরে… Read More »

এক টুকরো কাপড়ের জন্য আমাদের পড়াশোনা বন্ধ করে দিচ্ছে: মুসকান

ভারতের কর্নাটকের মাণ্ড্য প্রি-ইউনিভার্সিটি কলেজ প্রাঙ্গনের একটি ভিডিও নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে, হিজাব পরিহিত এক জন পড়ুয়াকে ঘিরে ধরে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিচ্ছে একদল যুবক। তাদের প্রত্যেকের গলায় বা কাঁধে গৈরিক উত্তরীয়। ভয় পেয়ে গুটিয়ে না গিয়ে হিজাব পরিহিত পড়ুয়া পাল্টা ‘আল্লাহু আকবার’ স্লোগান দিচ্ছে। জানা যাচ্ছে, প্রি-ইউনিভার্সিটি কলেজের ওই ছাত্রীর নাম মুসকান।… Read More »

পলাশবাড়িতে অদ্ভুত পা নিয়ে গরুর বাছুরের জন্ম, আল্লাহ তা য়ালা সব কিছুই পারেন

গাইবান্ধার পলা’শবাড়ি উপজেলার মনোহরপুর ইউনিয়নে অলৌকিক পাঁচ পা-ওয়ালা বাছুরের জন্ম হয়েছে কৃষক চিত্তরঞ্জন সরকারের বাড়িতে। চার পা ছাড়াও কুঁজের ভেতর থেকে আরেকটি পা বের হওয়া অবস্থায় জন্ম নেয় বাছুরটি। জন্মের পর দুই মাস ধরে স্বাভা’বিকভাবে বেঁচে আছে এটি। সরেজমিনে ইউনিয়নের খামা’র মামুদপুর গ্রামের ওই কৃষকের বাড়িতে দেখা যায়, তার গোয়ালঘরের বাইরের বাছুরটি বেঁধে রাখা হয়েছে।… Read More »

এই গ্রামের এমন নাম, যা লজ্জায় বলতে পারবেন না! ফেসবুকে লিখলে হয়ে যাবেন ব্লক

আমাদের গ্রামই আমাদের পরিচয়। আমরা যেখানেই যাই সেখানে এই পরিচয় নিয়ে যাই। আমরা গর্ব করে আমাদের গ্রামের কথা বলি। কিন্তু পৃথিবীতে এমন একটি গ্রাম আছে, যার নাম গ্রামবাসীরাও নিতে চায় না। তারা তাদের গ্রামের নাম নিতে খুব লজ্জা পায়। এখন এখানকার গ্রামবাসীরা এই গ্রামের নাম পরিবর্তনের চেষ্টা করেছেন। সবথেকে বড় বিষয় হল, এই গ্রামের নাম… Read More »

৭টি বিয়ের পরই বরকে লুটে বেপাত্তা ‘ডাকাতে বউ”, প্ল্যান হার মানাবে সিনেমার প্লটকে

সাত-সাতবার বিয়ে। তারপর আনন্দে গদগদ নতুন বরকে লুটে বেপাত্তা। ফিল্মের গল্পের মতন লাগছে বুঝি? গল্প হলেও সত্যি। পুলিশের ফাঁদে এবার ধরা পড়লেন সেই ডাকাতে বউ। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের জব্বলপুরে। মধ্যপ্রদেশের জব্বলপুরের বাসিন্দা বছর ২৮ এর উর্মিলা আহারিবার কে দেখলে তার পাঁচটা সাধারণ মেয়ের থেকে কোনো অংশেই তফাত বোঝার নেই। বছর আটেক আগে অজয়… Read More »

অবাক কান্ড! মুরগিকে “খুন”করেছে ভাইপোর হাঁস, থানায় ডেকে পাঠানো হল অভিযুক্তকে

আমাদের রাজ্যে “মোরগ লড়াই” খুব প্রাচীন একটি খেলা। এখনও রাজ্যের বিভিন্ন প্রান্তে এই খেলার খোঁজ মেলে। রাঢ় অঞ্চলে বহুকাল ধরে চলে আসা এই খেলা লোকসংস্কৃতির সঙ্গে নিবিড় ভাবে সংযুক্ত। বিভিন্ন সাহিত্যেও এর প্রসঙ্গ উপস্থাপিত রয়েছে। লড়াকু মোরগদের এই খেলার জনপ্রিয়তাও বিশাল। ইতিহাস অনুযায়ী, সমগ্র বিশ্বে এই লড়াই অন্তত পক্ষে ৬০০০ বছরের পুরনো বিষয়। অর্থাৎ নিঃসন্দেহে… Read More »